রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনামঃ
লোকসভার প্রার্থী সৌমেন্দু অধিকারীর সমর্থনে, অভিনেতা মিঠুন চক্রবর্তীর রোগ শো জানতাম না এত বড় দায়িত্ব নিতে হবে: শেখ হাসিনা গাজীপুরে শ্রীপুর উপজেলা কেনো বাতিল হলো প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা লালমনিরহাটে সেপ্টিঠ্যাংকিতে পড়া ছাগল উদ্ধার করতে গিয়ে ১ জন নিহত ও আহত ১ উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে মেরে ফেললো, প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো আজ হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক

নেত্রকোনার পূর্বধলায় মানবিক ইউএনও হিসেবে প্রশংসিত-উম্মে কুলসুম

নেত্রকোনার পূর্বধলায় মানবিক ইউএনও হিসেবে প্রশংসিত-উম্মে কুলসুম

 

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি :// নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

নেত্রকোনার পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম পূর্বধলা উপজেলায় দায়িত্ব গ্রহনের পর থেকেই নানান প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করে আসেছেন। অসহায় দরিদ্রদের কাছে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দেওয়ার জন্য প্রস্তুতকৃত তালিকা ঠিকভাবে যাচাই-বাঁচাই করে উপহার সামগ্রী ও নগদ টাকাসহ পৌঁছে দিয়েছেন। এতে অনিয়ম ও দুর্নীতি রোধ করা সম্ভব হয়েছে। কোভিড ১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে কঠোর শাডডাউনের কারণে অনেক দুস্থ পরিবার যখন খাদ্যাভাবে রয়েছেন এবং কষ্টে দিনাতিপাত করছেন-এমন তথ্য পাওয়ার সাথে সাথে তিনি ৩৩৩ নম্বরে কল করে যোগাযোগ করার জন্য বলেছেন। তবে যারা প্রকৃত ভাবে খাদ্যের অভাবে রয়েছেন তারা সেই সুবিধা সরকারের পক্ষ থেকে পেয়েছেন বলে তিনি পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুকে প্রোফাইলে আশ্বস্ত করেছেন সবসময়।

এমনকি কঠোর লকডাউনের মধ্যে পূর্বধলার বিভিন্ন বাজারে মানসিক ভারসাম্যহীন মানুষের খাবারের ব্যবস্থার জন্য উদ্যোগ নিয়েছিলেন তিনি। কেননা লকডাউনে শহরের দোকানপাট গুলো বন্ধ থাকায় এরা যাতে খাদ্যের অভাবে না ভোগে সেজন্য এদের খাবারের চাহিদা পূরনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের সহায়তা করার উদ্যোগ গ্রহণ করেছিলেন বলে তিনি জানিয়েছেন।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুক আউডিতে ইউএনও লিখেছেন “প্রিয় পূর্বধলাবাসী, প্রায় প্রত্যেক বাজারে কিছু সংখ্যক মানসিক ভারসাম্যহীন ব্যক্তি থাকেন, যাদের খাবারের চাহিদা পূরণ হয় ঐ বাজারের কিছু উদার মনের ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাধ্যমে। পাশাপাশি অনেক প্রাণীর অন্নসংস্থানও বাজার নির্ভর। চলমান পরিস্থিতে ন্যূনতম এ চাহিদা পূরণ আবশ্যক। এমতাবস্থায়, সংশ্লিষ্ট বাজার কমিটিকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করা হলো। এ বিষয়ে উপজেলা প্রশাসন সব ধরণের সহায়তা করবে। কোন ব্যক্তির এমন কিছু দৃষ্টিগোচর হলে উপজেলা নির্বাহী অফিসারের নজরে আনার অনুরোধ করা হলো।

লকডাউন চলাকালে উপজেলার বিভিন্ন ইউনিয়নে প্রধানমন্ত্রীর মানবিক উপহার তালিকাভুক্তদের হাতে তুলে দেওয়ার পর পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসারের অফিসিয়াল ফেইসবুকে সুবিধা ভোগীদের ছবি সহ একটি পোষ্ট করেন। কমেন্ট বক্সে জনপ্রতিনিধিসহ সাধারণ জনগন এসব কার্যক্রমকে স্বাগম জানিয়েছেন।

পূর্বধলা উপজেলার বৈরাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিপু নিজের ব্যাক্তিগত ফেসবুক থেকে ইউএনও কে উদ্দেশ্য করে লিখেন,

ধন্যবাদ উপজেলা নির্বাহী অফিসার পূর্বধলা, বৈরাটী ইউনিয়ন পরিষদে আপনার আগমনে। আপনার প্রতি কৃতজ্ঞতা রইল। একজন জনপ্রতিনিধির এমন ভাষাই বলে দায়িত্বশীল কর্মকর্তা হিসবে পূর্বধলা ইউএনও এর কর্মনিষ্ঠা ও দায়িত্বশীলতা ফুটিয়ে তোলে।

এ ব্যাপারে পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম জানান, চলমান করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে পূর্বধলা উপজেলা প্রশাসন মানসিক ভারসাম্যহীন ব্যক্তিদের পাশে দাড়াঁনোর উদ্যোগ নিয়েছে সবসময়।

এছাড়া ৩৩৩ নম্বরে কল করে খাদ্যাভাবে থাকা যেকোনো মানুষ সরকারের পক্ষ থেকে সহায়তা পেতে পারেন। পাশাপাশি তিনি যতদিন পূর্বধলা উপজেলায় দায়িত্বপ্রাপ্ত থাকবেন ততদিন পূর্বধলাবাসীর জন্য আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের মধ্য দিয়ে মানব কল্যাণে ভূমিকা রাখবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

 

সোহেল খান দূর্জয়
নেত্রকোনা প্রতিনিধি

০৭.০৯.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com